স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ ডিসেম্বর ২০১৯

প্রকৌশলী এ, কে, আজাদ, প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী এ কে আজাদ 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করলেন জনাব এ কে আজাদ। তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে সদর দপ্তরে সড়ক ও সেতু রক্ষণাবেক্ষণের দায়িত্বে কর্মরত ছিলেন। ২৯ ডিসেম্বর২০১৯, তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পূর্বতন প্রধান প্রকৌশলী জনাব মোঃ রেজাউল করিম এর স্থলাভিষিক্ত হলেন।  জনাব মোঃ রেজাউল করিমএর চাকরির মেয়াদ ২৯ ডিসেম্বর ২০১৯ শেষ হয়েছে। 

 

জনাব এ কে আজাদ ১৯৮৫ সালের ৩১ আগস্ট সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীন পল্লীপূর্ত কর্মসূচিতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি মাঠপর্যায়ে বিভিন্ন উপজেলায় উপজেলা প্রকৌশলী, বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলী ও বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের আগস্ট মাসে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে এলজিইডি সদর দপ্তরের প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচীর দায়িত্ব পালনকরেন। ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন। তিনি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীদের মধ্যে জ্যেষ্ঠতম।

 

জনাব এ কে আজাদ ১৯৬১ সালের ০১ জানুয়ারি টাঙ্গাইল জেলার সদর উপজেলার চকগোপাল গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম আব্দুল মজিদ, মাতার নাম মরহুমা আছিয়া খাতুন। তিনি তিন ভাই ও চার বোনের মধ্যে জ্যেষ্ঠ এবং এক পুত্র সন্তানের জনক। তিনি ১৯৭৫ সালে আনুহলা উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল হতে এস এসসি এবং ১৯৭৭ সালে সরকারি এম এম আলী কলেজ, টাঙ্গাইল হতে এইচ এস সি পাশ করেন। ১৯৮১ সালে রাজশাহী ইঞ্জিয়ারিং কলেজ (বর্তমানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে ১৯৯০ সালে এআইটি (থাইল্যান্ড) ও বুয়েট থেকে ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিষয়ের উপর স্নাতকোত্তর ডিপ্লোমা অর্জন করেন।


Share with :

Facebook Facebook