স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st জুলাই ২০১৯

এলজিইডি সদর দপ্তরে প্রমোটিং রেজিলিয়েন্স অব ভালনারেবলস থ্রু একসেক্স টু ইনফ্রাস্ট্রাচার, ইমপ্রুভ স্কিলস এন্ড ইনফরমেশন (প্রভাতী৩) প্রকল্পের স্টার্ট-আপ ওয়ার্কশপের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2019-07-31

 

দারিদ্র্য দূর করে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে
-স্থানীয় সরকার সচিব হেলালুদ্দীন আহমদ


স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ২০২১ সালের মধ্যে  দারিদ্র্য দূর করে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে হবে। এ লক্ষ্যে জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি, বন্যা, খরা ও ঘূর্ণিঝড়ের মতো চ্যালেঞ্জ মোকাবেলায় কার্যকর পদক্ষেপ নিতে হবে। ৩০ জুলাই ২০১৯ এলজিইডি সদর দপ্তরে প্রমোটিং রেজিলিয়েন্স অব  ভালনারেবলস থ্রু একসেক্স টু ইনফ্রাস্ট্রাচার, ইমপ্রুভ স্কিলস এন্ড ইনফরমেশন (প্রভাতী৩) প্রকল্পের স্টার্ট-আপ ওয়ার্কশপের উদ্বোধনীপর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  


সভায় সভাপতির বক্তব্যে এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান বলেন, দেশের ৬ জেলার ২৫টি উপজেলার হতদরিদ্র্য মানুষের জীবনমান উন্নয়নে এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে কর্মসংস্থান সৃষ্টি হবে এবং দরিদ্রতা হ্রাস পাবে।


সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইফাদের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ডিরেক্টর নাইজেল ব্রেট বলেন, সমাজের দুস্থ ও অসহায় জনগোষ্ঠী এ প্রকল্প থেকে উপকৃত হবেন। তিনি এলজিইডির সঙ্গে ইফাদের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, এলজিইডি একটি পেশাদার প্রকৌশল সংস্থা, যার রয়েছে পেশাগত নৈতিকমান। তিনি এলজিইডিকে ইফাদের একটি সফল উন্নয়ন অংশীদার বলে মন্তব্য করেন।


সভায় আরও বক্তব্য রাখেন বুয়েটের ইনস্টিটিউট অব ওয়াটার এন্ড ফ্ল্যাড ম্যানেজমেন্ট (আইডাব্লিউএফএম) এর পরিচালক অধ্যাপক ড. সুজিত কুমার বালা, রেজিলিয়েন্ট ইনোভেশনের ব্যবস্থাপক, ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম, বাংলাদেশ সিদ্দিকুল ইসলাম খান ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক (পরিকল্পনা) মোঃ হারুন -অর-রশিদ। এ সময় স্থানীয় সরকার বিভাগ ও  এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


ইফাদ ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে রংপুর, নীলফামারি, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা ও জামালপুর জেলার ২৫টি উপজেলায় প্রকল্পটি বাস্তবায়িত হবে।

 


Share with :

Facebook Facebook