স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ ডিসেম্বর ২০১৯

প্রকৌশলী মোঃ রেজাউল করিম, প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী মোঃ রেজাউল করিম

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করলেন মোঃ রেজাউল করিম। ১১ ডিসেম্বর ২০১৯, তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পূর্বতন  প্রধান প্রকৌশলী জনাব মোঃ খলিলুর রহমান এর স্থলাভিষিক্ত হলেন।  জনাব মোঃ খলিলুর রহমান এর চাকরির মেয়াদ ১১ ডিসেম্বর ২০১৯ শেষ হয়েছে। 

 

জনাব মোঃ রেজাউল করিম ১৯৮৩ সালের ১০ নভেম্বর সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীন পল্লী পূর্ত কর্মসূচিতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।  তিনি মাঠপর্যায়ে বিভিন্ন উপজেলায় উপজেলা প্রকৌশলী, বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে এলজিইডি দিনাজপুর অঞ্চলে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের অক্টোবরে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। প্রথমে চট্টগ্রাম বিভাগে এবং পরবর্তীতে ২০১৮ সালের অক্টোবরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবে (প্রেষণে) দায়িত্ব পালন করেন।

 

জনাব মোঃ রেজাউল করিম ১৯৬০ সালের ৩০ ডিসেম্বর কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার পায়ব গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম হাজী আব্দুল গনি, মাতার নাম হাজী তাহেরা বেগম। তিনি ১৯৭৫ সালে মুরাদনগর ডি. আর. সরকারি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং ১৯৭৭ সালে ঢাকা কলেজ হতে এইচএসসি পাশ করেন।  ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি লাভ করেন।


Share with :

Facebook Facebook